সাব স্যান্ডউইচ রেসিপি

স্যান্ডউইচ রেসিপি খুজছেন? তাহলে এই রেসিপিটি আপনার জন্যেই। আজকে আমরা দেখবো কিভাবে খুব সহজেই বাড়িতে নিজে নিজে  স্যান্ডউইচ তৈরী করবেন। স্যান্ডউইচ বানানোর নিয়ম বিস্তারিত উল্লেখ করা হলো।

সাব স্যান্ডউইচ রেসিপি

সাব স্যান্ডউইচ রেসিপি

উপকরনঃ

সাব-স্যান্ডউইচ এর ব্রেড (যেকোন সুপারশপ এ সহজে পেয়ে যাবেন), মুরগীর হাড়ছাড়া মাংস,বাধাকপি,টমেটো সস,তেল,আদা-রসুন বাটা,লবন, মরিচের গুড়া আর গরম মশলার গুড়া।


স্যান্ডউইচ সস এর উপকরনঃ

সস এর জন্য ডিম ১ টা, চিনি এক চা চামচ, বড় রসুন এক কোয়া, লেবুর রস ২চা চামচ,লবন স্বাদমতো একদম সামান্য, গোলমরিচ ১ চা চামচ, কালো সরিষা ৩/৪ চা চামচ, তেল ১ কাপ, টমেটো সস হাফ কাপ থেকে একটু বেশি ৩/৪ কাপ নিলেও হবে।


সস এর প্রস্তুত প্রনালীঃ

ডিম, চিনি, লবন, গোলমরিচ, লেবুর রস, সরিষা,রসুন নিয়ে ব্লেন্ড করে নিতে হবে ভালো মতো। মনে রাখতে হবে প্রথমেই তেল আর সস দেয়া যাবেনা।ভালোমতো ব্লেন্ড হয়ে গেলে আরেকটা কথা মাথায় রাখতে হবে মেজারমেন্ট কাপ এর এক কাপ তেল একবারে দেয়া যাবেনা। সম্পূর্ণ তেল ৪ বারে অল্প অল্প করে দিতে হবে ব্লেন্ড করতে হবে নাহলে সস ঘন ভাব আসবেনা। প্রথমে ১/৪ ভাগ দিয়ে ২০-২৫ সেকেন্ড ব্লেন্ড করতে হবে। তারপর একই ভাবে পুরো তেল দিয়ে মোট চারবার ব্লেন্ড করতে হবে। প্রতিবার ব্লেন্ড এই আস্তে আস্তে অনেক ঘন হতে থাকবে।সব তেল দিয়ে ব্লেন্ড হয়ে গেলে টমেটো সস দিয়ে শেষবার ব্লেন্ড করতে হবে।তারপর আরকি? তৈরি তো সস।


প্রনালীঃ

হাড়ছাড়া মুরগীর মাংস একদম ছোট ছোট করে কেটে অল্প আদা-রসুন বাটা,মরিচের গুড়া, গরম মশলার গুড়া আর প্রয়োজনমতো লবন মাখিয়ে ভেজে নিতে হবে।মনে রাখতে হবে অতিরিক্ত ভাজলে চিকেন এর জুসি ভাব চলে যাবে আর শক্ত হয়ে যাবে।আমার যেহেতু সাব স্যান্ডউইচ এর টোস্টার নেই তাই গ্রীল প্যান দিয়ে কাজ সেরে নিয়েছি। ব্রেড কেটে বাধাকপি কুচি দিয়ে, তার উপর টমেটো সস দিয়ে, স্যান্ডউইচ সস, ভেজে রাখা মাংস দিয়ে আবার সস দিয়ে ব্রেড এর উপরের অংশ বসিয়ে প্যান এ অল্প তেল/ঘি ব্রাশ করে হালকা টোস্ট করে নিতে হবে। দুই পাশ একটু টোস্ট করে নিলেই পুরা রেস্টুরেন্ট স্টাইল হয়ে যাবে।

Comments