ঘরেই তৈরি করুন আনারস মুরগির বারবিকিউ

জ্বর সাড়াতে আনারস খুব উপকারি। এছাড়া আনারস আমাদের হজমশক্তি বৃদ্ধি করতে বেশ কার্যকরী। আনারসে রয়েছে ব্রোমেলিন যা আমাদের হজমশক্তিকে উন্নত করতে সাহায্য করে। এছাড়া আনারস আমাদের ওজন কমানোয় বেশ সাহায্য করে। কারণ আনারসে প্রচুর ফাইবার রয়েছে এবং অনেক কম ফ্যাট। সকালের যে সময়ে ফলমূল খাওয়া হয় সে সময় আনারস এবং সালাদে আনারস ব্যবহার অথবা আনারসের জুস অনেক বেশি স্বাস্থ্যকর। তাই ওজন কমাতে চাইলে আনারস খান।

তবে আপনি জেনে খুশি হবেন যে আনারস দিয়ে তৈরি করতে পারেন মজাদার খাবার। ঘরেই তৈরি করুন আনারস মুরগির বারবিকিউ। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন আনারস মুরগির বারবিকিউ।
ঘরেই তৈরি করুন আনারস মুরগির বারবিকিউ

ঘরেই তৈরি করুন আনারস মুরগির বারবিকিউ

উপকরণ
চামড়াসহ গোটা মুরগি ১টি, গ্রেট করা আনারস ১ কাপ, আদা-রসুনগুঁড়া ১ চা-চামচ করে, রোস্টেড চিলি ফ্লেক্স ১ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, রোজমেরি ১ টেবিল চামচ, বারবিকিউ সস কোয়ার্টার কাপ।

হলুদ সরিষাবাটা ১ টেবিল চামচ, মধু ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, জলপাই তেল ২ টেবিল চামচ ও সাজানোর জন্য গাজর, আনারস ও বেবি কর্ন কয়েক টুকরা।

প্রণালি
প্রথমে মুরগি পরিষ্কার করে ধুয়ে ভালো করে পানি ঝরিয়ে মুছে নিন। একটি বাটিতে গ্রেট করা আনারস, আদা-রসুনগুঁড়া, রোজমেরি, বারবিকিউ সস, গোলমরিচের গুঁড়া, চিলি ফ্লেক্স, সরিষাবাটা, মধু, লবণ জলপাই তেল একসঙ্গে ভালো করে মেশান।

ওভেন ২০০ ডিগ্রি তাপে প্রি-হিট করতে দিন। অন্যদিকে মসলার মিশ্রণটা মাংসের সবদিকে ভালো করে মাখিয়ে ম্যারিনেট করুন ২-৩ ঘণ্টা।

এবার বেকিং ট্রেতে মুরগি রেখে চারদিকে গাজর আনারসের টুকরোগুলো সাজিয়ে ৫০-৬০ মিনিট বেক করুন।

Comments