গরুর মাংসের কিমা কাঠি কাবাব রেসিপি

গরুর মাংসের কাবাবের মধ্যে কাঠি কাবাব বেশ সুস্বাদু। কাবাবের রেসিপিগুলোর মধ্যে কিমা কাঠি কাবাব সবচেয়ে বেশি প্রচলিত। কোরবানির ঈদে সবার বাসায় মাংসের আয়োজন থাকে। কোরবানির দিন বাসায় বসে খুব সহজে তৈরি করতে পারেন গরুর মাংসের কিমা কাঠি কাবাব। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গরুর মাংসের কিমা কাঠি কাবাব।
গরুর মাংসের কিমা কাঠি কাবাব রেসিপি

গরুর মাংসের কিমা কাঠি কাবাব রেসিপি

উপকরণ
গরুর মাংসের কিমা আধা কেজি, ডিম একটি, পেঁয়াজ বেরেস্তা দুই টেবিল চামচ, আদা বাটা এক চা চামচ, রসুন বাটা এক চা চামচ, ঘি দুই টেবিল চামচ, কর্নফ্লাওয়ার এক টেবিল চামচ, কাঁচামরিচ কুচি চার-পাঁচটি।

জয়ফল গুঁড়ো আধা চা চামচ, জয়ত্রী গুঁড়ো আধা চা চামচ, কাজুবাদাম বাটা দুই টেবিল চামচ, কাঁচা পেঁপে বাটা দুই চা চামচ, লবণ স্বাদমতো ও কাঠি পরিমাণমতো।

এরকম আরও দেখুনঃ 

প্রস্তুত প্রণালি
প্রথমে একটি বাটিতে গরুর মাংসের কিমা, ডিম, পেঁয়াজ বেরেস্তা, আদা বাটা, রসুন বাটা, ঘি, কর্নফ্লাওয়ার, কাঁচামরিচ কুচি, জয়ফল গুঁড়ো, জয়ত্রী গুঁড়ো, কাজুবাদাম, কাঁচা পেঁপে ও লবণ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার মেরিনেটের জন্য মাংসের মিশ্রণ এক ঘণ্টা ফ্রিজে রেখে দিন।

এরপর কাঠের কাঠির মধ্যে মুঠো করে মাংসের মিশ্রণ লাগিয়ে নিন। প্যানে ঘি গরম করে এগুলো ভাজতে থাকুন। দুই পাশ বাদামি হয়ে গেলে চুলা থেকে নামিয়ে প্লেটে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন গরুর মাংসের কাঠি কাবাব।

Comments